গাজীর পক্ষে বিএনপি নেতাকর্মীদের ভোট দেয়াতে সক্রিয় মনির বলয়

গাজীর পক্ষে বিএনপি নেতাকর্মীদের ভোট দেয়াতে সক্রিয় মনির বলয়!

নারায়ণগঞ্জ ১ আসনে আওয়ামীলীগ দলীয় নৌকা প্রতীকের প্রার্থী, পাট ও বস্ত্রমন্ত্রী, সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজীর পক্ষে বিএনপি নেতাকরমিদের ভোট দিতে কাজ করার অভিযোগ উঠেছে দলের নির্বাহী কমিটির সদস্য কাজী মনিরুজ্জামান ও তার অনুগতদের বিরুদ্ধে।

এ কাজে যেন দলের কেউ সন্দেহ না করে সেজন্য তার অনুগত বিএনপি নেতা সোহেল মিয়াকে দিয়ে স্বতন্ত্র প্রার্থী শাহজাহানের পক্ষে কাজ করার জন্য বিএনপির থানার শীর্ষ নেতাকর্মীদের নিয়ে মিথ্যা বক্তব্য প্রচার করানোর অভিযোগও পাওয়া গেছে।

রূপগঞ্জের বিভিন্ন পর্যায়ের বিএনপির নেতাকর্মীদের সাথে কথা বলে জানা গেছে, স্থানীয়ভাবে কাজী মনিরুজ্জামান ও তার অনুগত নেতাকর্মীরা গাজীকে আবারো সংসদ সদস্য নির্বাচিত করতে ভোটারদের কাছে টানতে কাজ করে যাচ্ছেন। দলের নেতাকর্মীদের মুঠোফোনেসহ বিভিন্নভাবে ভোটকেন্দ্রে গিয়ে নৌকায় ভোট দিতে বলছেন তারা। বিষয়টি প্রচার হয়ে গেলে সেটি ধামাচাপা দিতে বিএনপির মূলধারার উপজেলার আরেকটি বলয়ের নেতাকর্মীদের স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করার অভিযোগ উঠান নিজ অনুগত বিএনপি নেতা সোহেল মিয়াকে দিয়ে।

জানা যায়, বিএনপি নেতা সোহেল মিয়ার ভাই ও স্বজনরা সবাই আওয়ামীলীগ করে। এদের অধিকাংশই নৌকা প্রতীকের প্রার্থী গাজীর পক্ষে মাঠে প্রকাশ্যে কাজ করছেন ও ভোট চাইছেন। তাদের অনুরোধে ও কাজী মনিরুজ্জামানের নির্দেশে সোহেল মিয়া স্বতন্ত্র প্রার্থী শাহজাহান ভুঁইয়ার সাথে বিএনপি নেতাদের জড়িয়ে অডিও ছড়িয়ে দেন।

উপজেলা বিএনপির সভাপতি মাহফুজুর রহমান হুমায়ুন জানান, আমাদের উপজেলা বিএনপির দুটি বলয়। একটি দিপু ভুঁইয়া গ্রুপ ও আরেকটি কাজী মনিরুজ্জামানের গ্রুপ। মূলত আমাদের বৈঠকটি ছিল ভোট বর্জনের জন্য। আমরা সেই বৈঠকে দিপু ভুঁইয়ার নির্দেশে তারেক রহমানের ভোট বর্জনের বার্তা সকলের কাছে পৌছে দেই ও কিভাবে আরো দেয়া যায় সেটিই আলোচনা করি। সোহেল মিয়া বিএনপির কাজী মনিরুজ্জামান গ্রুপের রাজনীতি করে। তার আপন বড় ভাইসহ পরিবারের সবাই আওয়ামীলীগ করে। সে মনিরুজ্জামান বলয় করার কারণে দিপু বলয়ের নেতাকর্মী ও আমাদের জড়িয়ে মিথ্যা বক্তব্য দিয়েছে। স্বতন্ত্র প্রার্থী শাহজাহাকে জড়িয়ে আমাদের নিয়ে মিথ্যা ছড়ায় সে। আমরা প্রতিনিয়ই নির্বাচন বর্জনের জন্য সবাইকে বলছি।

এদিকে কাজী মনিরুজ্জামানের নির্দেশে তার অনুগত অনেকেই নৌকার পক্ষে ভোট দিতে ভোটারদের অনুরোধ করেছেন বলে বিএনপি নেতাকর্মীদের একাধিক সূত্র জানায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *