জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে লড়বেন এড. কামাল

জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে লড়বেন এড. কামাল

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচন (২০২৪-২০২৫) সনে বঙ্গবন্ধু সম্মিলিত আইনজীবী পরিষদের প্যানেলে সাধারণ সম্পাদক পদে নির্বাচন করার মত প্রকাশ করেছেন বর্তমান যুগ্ম সাধারণ সম্পাদক এড. মোহাম্মদ কামাল হোসেন।

এড. মোহাম্মদ কামাল হোসেন নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচন (২০২৩ -২০২৪) সনে বঙ্গবন্ধু সম্মিলিত আইনজীবী পরিষদের প্যানেলে থেকে যুগ্ম সাধারণ সম্পাদক পদে আইনজীবীদের বিপুল ভোটে বিজয়ী হয়েছিলেন।

নারায়ণগঞ্জ আদালত পাড়ায় এড. মোহাম্মদ কামাল হোসেন সদালাপি ও বন্ধুসুলভ আচরণ ও সফল সংগঠক হিসিবেও তাঁর বেশ খ্যাতি রয়েছে। তার মতো ব্যক্তিকেই সেক্রেটারি হিসেবে দেখতে চায় আইনজীবীরা।

তবে নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির নির্বাচনে এবারের বিভিন্ন পদে নতুন মুখের আর্বিভাব ঘটতে পারে বলে অনেকেরই ধারনা। তাই ইতিমধ্যে নির্বাচন করার লক্ষ্য নিয়ে নবাগত ও পদধারী আইনজীবীরা নির্বাচন করার মনোভাব প্রকাশ করছেন।

শনিবার ( ১৩ জানুয়ারি) আসন্ন নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচন প্রসঙ্গে জানতে চাইলে এড. মোহাম্মদ কামাল হোসেন বলেন, আমি ছাত্র জীবন থেকেই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে যুক্ত ছিলাম এবং গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছিলাম। আমি নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির বর্তমান কমিটির আইনজীবীদের বিপুল ভোটে নির্বাচিত যুগ্ম সাধারণ সম্পাদক।

এরআগেও আমি একাধিকবার আইনজীবী সমিতির বিভিন্ন পদে নির্বাচন করে নির্বাচিত হয়েছিলাম । নারায়ণগঞ্জ বারের আইনজীবীরা আমাকে ভালবেসে যোগ্য মনে করে ভোট দিয়ে নির্বাচিত করেছিলেন। আমি আইনজীবীদের পাশে ছিলাম আছি এবং থাকবো।

তিনি আরও বলেন, এবার আমি সাধারণ সম্পাদক পদে নির্বাচন করার ইচ্ছাপোষণ করছি। এনিয়ে শীর্ষনেতৃবৃন্দ ও আইনজীবীদের সাথে আলোচনা চলছে। তাদের মতামত, পরামর্শ ও উপদেশকে সবচেয়ে বেশী গুরুত্ব দেয়া হচ্ছে।

শীর্ষনেতৃবৃন্দ ও নির্বাচনের নমিনেশন বোর্ড আমাকে যোগ্য মনে করে নমিনেশন দিলে আমি নির্বাচনে অংশ গ্রহন করবো। তাদের সিদ্ধান্তই আমার চূড়ান্ত সিদ্ধান্ত।

জানাগেছে, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে এর আগেও এড. মোহাম্মদ কামাল হোসেন দু’বারের কার্যকরী সদস্য (২০০৯-১০-১১), ক্রীড়া সম্পাদক (২০১১-১২), কোষাধ্যক্ষ (২০১৪-২০১৫) ও (২০২৩-২০২৪) সনেও আইনজীবীদের বিপুল ভোটের মাধ্যমে যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন এবং বেশ সফলতার সাথে দায়িত্ব পালন করেছিলেন।

এছাড়াও এড. কামাল হোসেন ছাত্র জীবন থেকেই রাজনীতিতে পথচলা শুরু করেন। বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী কমিটির ( বাহাদুর বেপারী- অজয় কর খোকন ) পরিষদের সাবেক সহ- সাংস্কৃতিক সম্পাদক, বাংলাদেশ আওয়ামী আইন ছাত্র পরিষদ সেন্টাল ল’ কলেজ শাখার সাবেক আহ্বায়ক ও ভিপি, সিদ্ধিরগঞ্জ থানা ছাত্রলীগের সাবেক সহ- সাংগঠনিক সম্পাদক, শেখ রাসেল জাতীয় শিশু- কিশোর পরিষদ কেন্দ্রীয় নির্বাহী কমিটির আইন বিষয়ক সম্পাদক এবং বাংলাদেশ সচেতন নাগরিক কমিটি নারায়ণগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *