ঢাকা-কক্সবাজার যাত্রীবাহী বেঙ্গল পরিবহনের এসি বাস হতে টাইম নিয়ন্ত্রিত অগ্নিবোমা উদ্ধার

ঢাকা-কক্সবাজার যাত্রীবাহী বেঙ্গল পরিবহনের এসি বাস হতে টাইম নিয়ন্ত্রিত অগ্নিবোমা উদ্ধার

নিজস্ব সংবাদদাতা: নারায়নগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ কর্তৃক বিশেষ অভিযানে ঢাকা-কক্সবাজার যাত্রীবাহী বেঙ্গল পরিবহনের এসি বাস হতে টাইম নিয়ন্ত্রিত অগ্নিবোমা উদ্ধার করা হয়েছে। গত শুক্রবার (৫ জানুয়ারী) রাত ১০:১৫ মিনিটে জাতীয় জরুরী সেবা-৯৯৯ নাম্বারে ফোনের মাধ্যমে অফিসার ইনচার্জ সিদ্ধিরগঞ্জ থানা জানতে পারে যে- ঢাকা-চট্রগ্রাম মহসড়কে মৌচাক ইউটার্ন এলাকায় ঢাকা থেকে চট্টগ্রাম রুটে বেঙ্গল পরিবহনের বাস নং ঢাকা মেট্রো-ব-১২-২৫৫৫ গাড়িতে বোমা সাদৃস্য বস্তু আছে।

শনিবার (৬ জানুয়ারী) দুপুর ১টায় নারায়নগঞ্জ জেলা পুলিশ সুপারের সন্মেলন কক্ষে এক সংবাদ সন্মেলনের মধ্য দিয়ে বিষয়টি নিশ্চিত করা হয়।

উক্ত সংবাদের ভিত্তিতে ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করে সিটিটিসি ডিএমপি ঢাকাকে অবহিত করা হয়। তারা এসে বোম ডিসপোজাল স্যুট পড়ে বোমাটিকে গাড়ি থেকে নিরাপদে নামিয়ে নিয়ে আসে। পরবর্তীতে পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল পিপিএম (বার) এর উপস্থিতে নিষ্ক্রিয় করা হয়।

প্রাথমিক তদন্তে জানা যায়- বাসটিতে একজন যাত্রীর ছিটে ব্যাগে বোমাটি পাওয়া গেছে। তিনি গাবতলী হতে উঠে সায়দাবাদে ব্যাগটি রেখে নেমে যায়। পরে বাসের সুপার ভাইজার যাত্রীর মোবাইলে ফোন করলে তার ফোন বন্ধ পায়। ব্যাগটির বিষয় সন্দেহ হলে সাইনবোর্ড গাড়িটি দাড়ালে, ব্যাগটি কিছু অংশ খুললে বোমা দেখতে পাওয়া যায়। এরপর জাতীয় জরুরী সেবা-৯৯৯ নাম্বারে ফোন দিয়ে পুলিশকে জানায়।

এবিষয়ে বাসের যাত্রীকে সনাক্ত করা সহ সন্ত্রাস বিরোধী আইনে মামলা রুজু প্রক্রিয়াধীন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *