ঢাকা- ১৮ আসনের ৫৪ কেন্দ্রে প্রশাসনের হস্তক্ষেপ চাইলেন খসরু

ঢাকা-১৮ আসনের ৫৪ কেন্দ্রে প্রশাসনের হস্তক্ষেপ চাইলেন খসরু

ঢাকা-১৮ আসনের ২১৭ ভোট কেন্দ্রের মধ্যে ৫৪টি ভোটকেন্দ্রকে ঝুঁকিপূর্ণ দাবি করে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে অতিরিক্ত ফোর্স মোতায়েন ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন স্বতন্ত্র প্রার্থী মো. খসরু চৌধুরী।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) ঢাকার বিভাগীয় কমিশনার ও রিটার্নিং কর্মকর্তা এবং ঢাকা-১৮ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটি বরাবর পাঠানো আবেদনপত্রে তিনি বিষয়টি উল্লেখ করে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

আবেদনপত্রে স্বতন্ত্র প্রার্থী মো. খসরু চৌধুরী (নির্বাচনী প্রতীক ‘কেটলি’) উল্লেখ করেন ঢাকা-১৮ আসনের সর্বমোট ভোট কেন্দ্রের সংখ্যা ২১৭টি। এর মধ্যে ৫৪টি ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ এবং যাতায়াত ব্যবস্থা নাজুক। এ আসনটির এক স্থান থেকে অন্য স্থানে যাওয়া বেশ দুরূহ ব্যাপার। এ আসনের ‘ট্রাক’ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতাকারী এস. এম. তোফাজ্জল হোসেন বিভিন্ন সময় প্রকাশ্যে ও নানাবিদ কৌশল অবলম্বন করে তার নির্বাচনী জনসভায় আমাকেসহ অন্যান্য প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের তিনি নিজে ও তার লোকবল দিয়ে হুমকি প্রদান করে আসছেন।

বিভিন্ন মাধ্যমে প্রাপ্ত তথ্য থেকে জানতে পেরেছি তার লোকজন প্রভাব খাটিয়ে এ আসনের বিভিন্ন কেন্দ্রের ভোট ছিনিয়ে নিতে নীল নকশা করেছেন এবং সে পরিকল্পনা বাস্তবায়নে ভোট কেন্দ্রে সন্ত্রাস ও ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করে ভোট ডাকাতির পাঁয়তারা করছেন। এ অবস্থায় অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের স্বার্থে এবং সাধারণ ভোটাররা যেন বিনা বাধায় ভোট কেন্দ্রে উপস্থিত হয়ে তাদের মূল্যবান ভোট প্রদান করতে পারেন সেই বিবেচনায় ঝুঁকিপূর্ণ কেন্দ্রে অতিরিক্ত ফোর্স মোতায়েন করা হোক।

ঝুঁকিপূর্ণ তালিকায় উল্লেখ করা কেন্দ্রগুলো হচ্ছে: উত্তরা হাই স্কুল অ্যান্ড কলেজ, আই ই এস স্কুল অ্যান্ড কলেজ, টাচস্টোন স্কুল অ্যান্ড কলেজ, আর এস আইডিয়াল হাই স্কুল, আদর্শ বিদ্যাপিঠ কুড়িল উত্তর, শেরে বাংলা আইডিয়াল হাই স্কুল, কুড়িল সরকারি প্রাথমিক বিদ্যালয়, জসিম উদ্দিন ইনস্টিটিউট জোয়ার সাহারা, খিলক্ষেত ইসলামিয়া দাখিল মাদরাসা উত্তরা নামাপাড়া, কুর্মিটলা হাইস্কুল অ্যান্ড কলেজ খিলক্ষেত, কুর্মিটলা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় খিলক্ষেত, ক্যানবেরা মডেল স্কুল কুড়িল, পাতিরা সরকারি প্রাথমিক বিদ্যালয় খিলক্ষেত, কাঁচকুড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, উত্তরখান, কাঁচকুড়া বিশ্ববিদ্যালয় কলেজ কাঁচকুড়া উত্তরখান, কাঁচকুড়া উচ্চ বিদ্যালয় উত্তরখান, উত্তরখান কলেজিয়েট স্কুল,উত্তরখান, উত্তরখান ইউনিয়ন উচ্চ বিদ্যালয় উত্তরখান, রাজাবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় উত্তরখান, মৈনারটেক সরকারি প্রাথমিক বিদ্যালয় মৈনারটেক, মৈনারটেক সরকারি উচ্চ বিদ্যালয় উত্তরখান, হাজী বিল্লাত আদর্শ উচ্চ বিদ্যালয় দক্ষিণখান, ফায়দাবাদ আজগর উলুম মাদ্রাসা দক্ষিণখান, ফায়দাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয় দক্ষিণখান, খন্দকার আদর্শ বিদ্যা নিকেতন দক্ষিণখান, উত্তরা আনোয়ারা মডেল ডিগ্রি কলেজ দক্ষিণখান, এমারত হোসেন উচ্চবিদ্যালয় দক্ষিণখান, এস এম মোজাম্মেল হোসেন বিজনেস ম্যানেজমেন্ট কলেজ দক্ষিণখান, বরুয়া আলাউদ্দিন দেওয়ান উচ্চ বিদ্যালয় দক্ষিণখান ও বরুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় দক্ষিণখান।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরকারি মহা বিদ্যালয় আশকোনা দক্ষিণখান, বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিব সরকারি মাধ্যমিক বিদ্যালয় আশকোনা দক্ষিণখান, গাওয়াইর আদর্শ উচ্চবিদ্যালয় দক্ষিণখান, গাওয়াইর নবীন সরকারি প্রাথমিক বিদ্যালয় দক্ষিণখান, উদয়ন হাইস্কুল মোল্লারটেক দক্ষিণখান, উদয়ন সরকারি প্রাথমিক বিদ্যালয়, মোল্লারটেক দক্ষিণখান, আজমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় আজমপুর দক্ষিণখান, ট্যালেন্ট হাইস্কুল অ্যান্ড কলেজ আজমপুর, রেনেসা পাবলিক হাইস্কুল আজমপুর, দেওয়ান পাড়া মডেল স্কুল এন্ড কলেজ দক্ষিণখান, নওয়াব হাবিবুল্লা স্কুল অ্যান্ড কলেজ, সেক্টর ৪, মাইলস্টোন কলেজ সেক্টর ১১, উত্তরা ল্যাবরেটরি হাইস্কুল সেক্টর ১৪, আই ই এস স্কুল অ্যান্ড কলেজ সেক্টর ৫, আনোয়ারা মান্নাফ গার্লস স্কুল অ্যান্ড কলেজ দলিপাড়া, কিশলয় একাডেমি বাইলজুরি হরিরামপুর, বাউনিয়া আব্দুল জলিল উচ্চ বিদ্যালয় বাউনিয়া, বাউনিয়া সরকারি প্রথমিক বিদ্যালয় বাউনিয়া, তাফালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় তাফালিয়া, শেরে বাংলা মডেল স্কুল পাকুরিয়া, দিয়াবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, হরিরামপুর, দিয়াবাড়ি আদর্শ উচ্চ বিদ্যালয়, দিয়াবাড়ি, ঢাকা মডেল হাই স্কুল হরিরামপুর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *