নারায়ণগঞ্জের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে গত বছরে ১১৭ মাদক মামলার নিষ্পত্তি

নারায়ণগঞ্জের অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে গত বছরে ১১৭ মাদক মামলার নিষ্পত্তি
নারায়ণগঞ্জের অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে গত বছরে ১১৭ মাদক মামলা নিষ্পত্তি করা হয়েছে। এসব মামলায় আসামীদের বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করা হয়েছে। মাদকের মামলা দ্রুত নিষ্পত্তির ক্ষেত্রে নারায়ণগঞ্জের অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত অগ্রনী ভ’মিকা পালন করছে।


নারায়ণগঞ্জের অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বেঞ্চ সহকারী মোঃ সজিব সুবাদার জানান, মাদক মেধা, মনন ও সৃজনশীলতাকে এবং পরিবার, সমাজ ও সভ্যতাকে ধ্বংস করে দেয়। এছাড়া বর্তমান সরকার মাদক নির্মূলে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। এই বিষয়টি গুরুত্ব সহকারে নিয়ে নারায়ণগঞ্জের অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ বদিউজ্জামান ২০২৩ সালে ১১৭টি মাদক মামলায় রায় দিয়েছেন। যার মধ্যে ৯৭টি মামলায় ১৩২ জন আসামিকে বিভিন্ন মেয়াদে দন্ড প্রদান করেছেন। তিনি এসব রায়ে শতকরা ৮৩% মামলায় সাজা প্রদান করেছেন। এছাড়া তিনি এই ১১৭টি মাদক মামলায় ১৬৪ জন আসামীর মধ্যে ১৩২ জন আসামিকে সাজা দিয়েছেন। তিনি শতকরা ৮১% আসামিকে সাজা প্রদান করেছেন। এসব মামলায় সাক্ষী উপস্থাপনের ক্ষেত্রে প্রসিকিউশন পক্ষ ও কোর্ট পুলিশ সার্বিক সহযোগিতা করেছে।
নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সদস্য এডভোকেট শাহাদাত হোসেন বলেন, আমাদের যুব সমাজ মাদকের করাল গ্রাসে নিমজ্জিত হয়ে পড়েছে। আর এই যুব সমাজকে রক্ষার জন্য মাদক নির্মূলে পুলিশ প্রশাসন আসামীদের গ্রেফতার করে আদালতে প্রেরন করলেও অনেক সময় সাক্ষী প্রমানের অভাবে সাজা দেয়া সম্ভব হয়না। তারপরেও নারায়ণগঞ্জের অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ বদিউজ্জামান স্যারের আদালত অন্যান্য মামলার পাশাপাশি মাদকের মামলাগুলো বেশ গুরুত্বের সাথে বিবেচনা করে থাকেন। ফলে গত এক বছরে নারায়ণগঞ্জের অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মাদকের মামলা নিষ্পত্তি করা সম্ভব হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *