নারায়ণগঞ্জে সরকারি আইনগত সহায়তা প্রধান কার্যক্রমে সহায়ক কর্মচারীদের প্রশিক্ষণ কর্মশালা

ষ্টাফ রিপোর্টার।। নারায়নগঞ্জে সরকারী আইনগত সহায়তা প্রদান কার্যক্রমে সংশ্লিষ্ট সহায়ক কর্মচারীদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার বিকালে নারায়নগঞ্জ জেলা জজ আদালতের সম্মেলন কক্ষে আয়োজিত এই প্রশিক্ষণ কর্মশালায় সভাপতিত্ব করেন,নারায়নগঞ্জ চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মোঃ আবদুর রহমান।

এঅনুষ্ঠানে আইনগত সহায়তা প্রদান সংক্রান্ত বিধিবিধান এবং আদালত সংশ্লিষ্ট কর্মচারীদের করণীয় বিষয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করেন জেলা লিগ্যাল এইড অফিসার ও নারায়নগঞ্জের বিজ্ঞ সিনিয়র সহকারী জজ মুক্তা মন্ডল। এছাড়া লিগ্যাল এইড মামলার ক্ষেত্রে আদালত সংশ্লিষ্ট কর্মচারীদের দায়িত্ব ও কর্তব্য তুলে ধরেন নারায়নগঞ্জের বিজ্ঞ অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ বদিউজ্জামান।
অনুষ্ঠানের সভাপতি নারায়নগঞ্জ চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মোঃ আবদুর রহমান লিগ্যাল এইড এর মামলা এবং যে কোন মামলা এডিআর এর মাধ্যমে নিষ্পত্তির ক্ষেত্রে সংশ্লিষ্ট কর্মচারীদের ভূমিকা অত্যন্ত চমৎকারভাবে প্রশিক্ষনার্থীদের মাঝে উপস্থাপন করেন। তিনি বলেন, বর্তমান সরকার লিগ্যাল এইড অফিসের মাধ্যমে সরকারি খরচে আইনগত সহায়তা প্রদান ও পরামর্শ এবং বিকল্প পদ্ধতিতে বিরোধ নিষ্পত্তির জন্য জনগণের কল্যাণে কাজ করে যাচ্ছে। আদালতের সহায়ক কর্মচারীবৃন্দ এবং আদালত সংশ্লিষ্টদের আরো জনবান্ধব হয়ে জনগনের কল্যাণে কাজ করতে তিনি সকলের প্রতি উদাত্ত আহবান জানান।তিনি বিচারপ্রার্থী জনগণ যাতে প্রকৃত আইনগত সহায়তা পায় সে বিষয়ে দৃষ্টি দেয়ার জন্য প্রশিক্ষনার্থীদের আরো মনোযোগী হওয়ার পরামর্শ প্রদান করেন।
কর্মশালায় অংশগ্রহণ করেন,নারায়ণগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সানজিদা সারোয়ার,সামসাদ বেগম,কাজী মোঃ মহসিন,মোঃ কাউছার আলম,নুসরাত সাহারা বিথী,মোহাম্মদ শামসুর রহমান,মোঃ ইমরান মোল্লা,মোঃ নূর মহসিন,সাফিয়া শারমিন , কোর্ট ইন্সপেক্টর মোঃ আসাদুজ্জামান,চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের প্রশাসনিক কর্মকর্তা, নাজির মোঃ শাকিলুর রহমান, প্রধান নকল তুলনাকারক, বেঞ্চ সহকারী,সিএসআই,জিআরও এবং লিগ্যাল এইডের প্যানেল আইনজীবীগন। অনুষ্ঠানটি উপস্থাপন করেন জেলা লিগ্যাল এইড অফিসার মুক্তা মন্ডল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *