নারায়ণগঞ্জ জেলা জজ আদালতে বঙ্গবন্ধুর জন্মদিন পালিত।

নিজস্ব প্রতিবেদক ঃ

নারায়ণগঞ্জ জেলা জজ আদালতে বঙ্গবন্ধুর জন্মদিন পালিত
নারায়ণগঞ্জ জেলা জজ আদালত ও চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত এর বিচারক ও কর্মচারীদের যৌথ আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস যথাযথ ভাবে পালিত হয়েছে।
দিবসটি উদযাপন উপলক্ষ্যে রবিবার সকালে জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে জাতির পিতার জন্মবার্ষিকীর শুভসূচনা হয়। পরে জেলা ও দায়রা জজ আদালতের কনফারেন্স রুমে বিচার বিভাগীয় কর্মকর্তা ও কর্মচারীদের উপস্থিতিতে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন,নারায়ণগঞ্জের ভারপ্রাপ্ত জেলা জজ ও অতিরিক্ত জেলা ও দায়রা জজ উম্মে সরাবন তহুরা। এসময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, শ্রম আদালতের চেয়ারম্যান কিরন শংকর হালদার। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন,অতিরিক্ত জেলা ও দায়রা জজ আক্তারুজ্জামান, যুগ্ম জেলা ও দায়রা জজ মনীষা রায়,জেলা লিগ্যাল এইড অফিসার মুক্তা মন্ডল,সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কাজী মোহাম্মদ মোহসেন, শামসুর রহমান ইনসান,কাউসার আলম,নূর মহসিন ও কর্মচারীদের পক্ষে জেলা ও দায়রা জজ আদালতের নাজির। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন যুগ্ম জেলা ও দায়রা জজ সানজিদা সারোয়ার।
অনুষ্ঠানে সভাপতির ভাষনে নারায়ণগঞ্জের ভারপ্রাপ্ত জেলা জজ ও অতিরিক্ত জেলা ও দায়রা জজ উম্মে সরাবন তহুরা বলেন,বঙ্গবন্ধু বলেছিলেন,জাসটিস ডিলেড জাসটিস ডিনাইড- উ হ্যাভ টু মেইক এ কমপ্লিট চেইঞ্জ এবং সিস্টেমের মধ্যে পরিবর্তন করতে হবে। মানুষ যাতে সহজে বিচার পায় এবং সাথে সাথে বিচার পায়।তার জন্য ব্যাপক পরিবর্তন দরকার। যে স্বপ্ন বঙ্গবন্ধু দেখেছিলেন- বিচার বিভাগের আমূল পরিবর্তন সাধনের, সে স্বপ্ন পূরণের পথে এখন আমাদের কাজ করে যেতে হবে, সাধারণ মানুষ যেন বিচার বঞ্চনার শিকার না হয়- সে দায়িত্ব এখন আমাদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *