ফরিদপুর – ১ আসনে আরিফুর রহমান দোলন পেলেন ঈগল`প্রতীক

ফরিদপুর-১ আসনে আরিফুর রহমান দোলন পেলেন ‘ঈগল’ প্রতীক

ফরিদপুর প্রতিনিধি
দ্বাদশ সংসদ নির্বাচনে ফরিদপুর-১ (আলফাডাঙ্গা, বোয়ালমারী ও মধুখালী) আসনে ‘ঈগল’ প্রতীক পেয়েছেন স্বতন্ত্র প্রার্থী আরিফুর রহমান দোলন। সোমবার সকালে ফরিদপুরের রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে থেকে তাকে এই প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

তফসিল অনুযায়ী, রবিবার ছিল প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। আজ দেওয়া হচ্ছে প্রতীক বরাদ্দ। প্রতীক পাওয়ার পর থেকে প্রার্থীরা নির্বাচনী আচরণবিধি মেনে আনুষ্ঠানিক প্রচার চালাতে পারবেন।

আরিফুর রহমান দোলন ফরিদপুর অঞ্চলের প্রয়াত কৃতী পুরুষ কাঞ্চন মুন্সীর সুযোগ্য উত্তরসূরি। প্রপিতামহের নামে ফাউন্ডেশন গড়ে গত দুই দশক ধরে তিনি আলফাডাঙ্গা, বোয়ালমারী ও মধুখালী উপজেলার সামগ্রিক উন্নয়নে নিরলস ভূমিকা রেখে আসছেন।

ফরিদপুর-১ আসনে ধর্ম-বর্ণ নির্বিশেষে সব শ্রেণি-পেশারর মানুষের কাছে ব্যাপক গ্রহণযোগ্যতা রয়েছে আরিফুর রহমান দোলনের। দেশজুড়ে খ্যাত এই অনুসন্ধানী সাংবাদিক নিজের হাতে গড়া জাতীয় পর্যায়ের গণমাধ্যম ঢাকা টাইমস, ঢাকা টাইমস টোয়েন্টিফোর ডটকম ও সাপ্তাহিক এই সময়ের সম্পাদক।

তরুণ রাজনীতিক আরিফুর রহমান দোলন ব্যবসায় উদ্যোক্তা হিসেবেও সফল। তিনি একাধিক প্রতিষ্ঠান গড়ে হাজারো মানুষের জীবিকার সংস্থানও করেছেন। পারিবারিক ঐতিহ্য ধরে সমাজ ও জনসেবা করে দোলন আলফাডাঙ্গা, বোয়ালমারী ও মধুখালীর লাখো মানুষের কাছে প্রশংসিত।

প্রসঙ্গত, আগামী ৭ জানুয়ারি ভোটের দিন রেখে গত ১৫ নভেম্বর দ্বাদশ সংসদ নির্বাচনের তপসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তফসিল অনুযায়ী, গত ৩০ নভেম্বর পর্যন্ত মনোনয়নপত্র দাখিল, ১ থেকে ৪ ডিসেম্বর বাছাই, ৬ থেকে ১৫ ডিসেম্বর আপিল ও শুনানি, ১৭ ডিসেম্বরের মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহারের দিল ছিল। আর ১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দের দিন ধার্য করা হয়। ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত প্রচারের সময় বেঁধে দেওয়া হয়েছে।

নির্বাচন কমিশনের তথ্যানুসারে দ্বাদশ সংসদ নির্বাচনে ভোটে লড়তে মনোনয়নপত্র দাখিল করেছিলেন ২ হাজার ৭১৬ জন। তাদের মধ্যে ৩০০ আসনে ১ হাজার ৮৯৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে এরই মধ্যে ৬৬ রিটার্নিং কর্মকর্তা ও ৫৯২ সহকারী রিটার্নিং কর্মকর্তা নিয়োগ দিয়েছে নির্বাচন কমিশন। সারাদেশে ভোটগ্রহণ হবে প্রায় ৪২ হাজার কেন্দ্রে।

আসনভিত্তিক ভোটার তালিকাও চূড়ান্ত হয়েছে। তালিকা অনুযায়ী মোট ভোটার ১১ কোটি ৯৬ লাখ ৯১ হাজার ৬৩৩। এর মধ্যে পুরুষ ভোটার ৬ কোটি ৭ লাখ ৭১ হাজার ৫৭৯ ও নারী ৫ কোটি ৮৯ লাখ ১৯ হাজার ২০২। তৃতীয় লিঙ্গের ভোটার ৮৫২ জন।

#

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *